লাখ মুছুল্লীর আমিন আমিন ধ্বনিতে মুখরিত! আমতলীর আমড়াগাছিয়া হুসাইনপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স ময়দান!

0
34
মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি :
লাখ মুছুুল্লীর আমিন আমিন ধ্বনিতে মুখরিত বরগুনার আমতলীর আমড়াগাছিয়া হুসাইনপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স ময়দান। ছারছীনা দরবার শরীফের কুত্বুল আলম হযরত মাওলানা শাহছুফী নেছারুদ্দীন আহম্মদ (রহঃ) এর ৬৮তম ও মুজাদ্দিদে জামান হযরত মাওলানা শাহ্ছুফী আবু জাফর মোহাম্মদ সালেহ (রহঃ) এর ৩০তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপী ইছালে ছওয়াব ও ওয়াজ মাহফিলের শুক্রবার ছিল শেষ দিন। ওইদিন জুমার নামাজ শেষে এ মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। আমীরে হিজবুল্লাহ ছারছীনা দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোঃ মোহেববুল্লাহ (মাঃ আঃ)।
গত বুধবার থেকে তিন দিন ব্যাপী এ ওয়াজ মাহফিল শুরু হয়। এ ওয়াজ মাহফিলে দেশ বরেন্য ইসলামি চিন্তাবিদরা আলোচনার অংশগ্রহন করেন। মাহফিলে ওয়াজ নছিহত করেছেন বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ সিনিয়র নায়েবে আমীর হয়রত পীর সাহেব কেবলার বড় ছেলে আলহাজ্ব শাহ্ আবু নছর নেছারুদ্দিন আহমদ হুসাইন, ছোট ছেলে আলহাজ্ব শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহসহ দেশ বরেণ্য আলেমগন।
শুক্রবার আখেরী মোনাজাতে অংশ নিতে ও জুমার নামাজ আদায় করতে সকাল থেকে বিভিন্ন স্থান থেকে গাড়ীযোগে লক্ষাধিক ধর্মপ্রাণ মুসুল্লীরা আমড়াগাছিয়া হুসাইনপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স ময়দানে সমাবেত হয়। জুমার নামাজ শেষে বেলা ৩টায় আখেরী মোনাজাত শুরু হয়। আখেরী মোনাজাতে ছারছীনা দরবার শরীফের পীর দেশ ও উম্মাহ’র সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় করেছেন।