সকাল ৭:১৭, শনিবার, ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী

আজ শুরু হচ্ছে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট

21

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট। আগামীকাল নেত্রকোনার বারহাট্টা উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।
প্রতিযোগিতায় শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব ও ফুটবল একাডেমীর অনূর্ধ্ব-১৭ খেলোয়াড়রা অংশ নেবেন। সারাদেশের ৫ হাজার ৫০০টি দলের হয়ে মোট ১ লাখ ২৫ হাজার ফুটবলার এ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। এদের মধ্য থেকে ৪০ জন ফুটবলার বাছাই করে তাদেরকে আরো উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
প্রথম পর্যায়ে উপজেলা সদরে আন্তঃইউনিয়ন টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ের অংশগ্রহণকারী সেরা খেলোয়াড়দের নিয়ে গঠিত উপজেলা দল জেলা পর্যায়ে, জেলা দল বিভাগ পর্যায়ে এবং বিভাগীয় দল জাতীয পর্যায়ে অংশ নেবে। আগামী মাসের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে উপজেলা পর্যায়ে আন্তঃইউনিয়ন এবং পৌরসভায় আন্ত:ওয়ার্ড খেলা হবে। তৃতীয় সপ্তাহে জেলা পর্যায়ের এবং চতুর্থ সপ্তাহে বিভাগীয় পর্যায়ের খেলা শেষ করে আট বিভাগীয দল নিয়ে জাতীয় পর্যায়ের খেলা হবে। প্রতিটি পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের জন্য ট্রফি ও আর্থিক পুরস্কারের পাশাপাশি সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকেও পুরস্কৃত করা হবে।
প্রতিযোগিতা সফলভাবে আয়োজনের জন্য জাতীয় পর্যায়ে টুর্নামেন্ট কমিটির পাশাপাশি বিভাগীয় পর্যায়ে কমিশনার, জেলা পর্যায় প্রশাসক ও উপজেলা পর্যায়ে নির্বাহী অফিসারদের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ ফুটবল ফেডাশেন ও জেলা ও উপজেলা পর্যায়ের ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের কমিটিতে রাখা হয়েছে।
বাংলাদেশের ফুটবলের স্বর্ণালী দিন ফিরিয়ে আনতে এখন থেকে প্রতি বছর এ টুর্নামেন্ট আয়োজন করা হবে।
প্রতিযোগিতার জন্য ১৫ কোটি টাকার বাজেট করা হয়েছে। আগামী বছর থেকে অনুরূপ প্রতিযোগিতা মেয়েদের জন্যও আয়োজন করা হবে বলে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।(বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *