রাত ১১:৪৯, সোমবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
BREAKING NEWS
Search

মুস্তাফিজ এশিয়া কাপে সেরা ফর্মে থাকবেন : ওয়ালশ

35

আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান সেরা ফর্মেই থাকবেন বলে মনে করছেন টাইগারদের বোলিং কোচ ও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ। তিনি বলেন, ‘সে ভালো অবস্থায় ফিরে এসেছে। সে যেভাবে হতে চাইছে, সেভাবে এখনও হতে পারেনি। দলের সাথে যোগদানের পর ওয়েস্ট ইন্ডিজে সে ভালো পারফর্ম করেছে। যদি তার ইনজুরিগুলোকে পেছনে ফেলতে পারে তবে ভালো অবস্থায় পৌঁছাতে পারবে।’
২০১৭ সালে ঘাড় ও গোড়ালির ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। ইনজুরি থেকে সুস্থ হয়ে ভারতের টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেন তিনি। কিন্তু সেখানে নিজেকে মেলে ধরতে পারেননি।
পুরনো ইনজুরি আবারো জেঁকে বসলে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি মুস্তাফিজ। তবে ক্যারিবীয়ান সফরে ওয়ানডে সিরিজ দিয়ে আবারো মাঠে ফিরেন এই বাঁ-হাতি পেসার।
ওয়ানডে ও টি-২০ সিরিজে পুরনো ছন্দে ফিরে আসেন মুস্তাফিজুর। তিন ওয়ানডেতে ৫টি ও তিন টি-২০ ম্যাচে ৮ উইকেট নেন ফিজ। তাই এই পারফরমেন্স জানান দেয়, নিজের ছন্দ ফিরে পেয়েছেন মুস্তাফিজ।
এই ছন্দ দিয়ে আসন্ন এশিয়া কাপে মুস্তাফিজুর ভালো পারফর্ম করবেন বলে আশাবাদি ওয়ালশ। তিনি বলেন, ‘তার দক্ষতা। তাকে ভালো পারফরমেন্স করার জন্য আমাদের তার সাথে থাকতে হবে। আমরা আশাবাদি সে এশিয়া কাপে নিজের সেরা ফর্মে থাকবেন।’
মুস্তাফিজের দক্ষতা বাড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেছেন ওয়ালশ। এমনটা স্বীকার করেন ওয়ালশ, ‘আমি মনে করি না, সে চাপে থাকবে। সে ভালো বোলিং করছে। তার দক্ষতা বাড়াতে আমি তার সাথে আরও বেশি কাজ করতে চাই। তার ইনজুরির সময় সুযোগ পাইনি। কিন্তু আমি আশা করছি, এশিয়া কাপে তার সাথে কিছু কাজ করতে পারবো। সে আত্মবিশ্বাসের সাথে ফিরেছেন। আশা করি, সে ভালো কিছু করে দেখাতে পারবে।’
ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-২০ সিরিজে ঘুড়ে দাঁড়ায় তারা। মাশরাফির নেতৃতাধীন ওয়ানডে ও সাকিবের নেতৃত্বাধীন টি-২০ দল সিরিজ দু’টি জিতে ২-১ ব্যবধানে।
ওয়ালশ মনে করেন, ওই দু’টি সিরিজ জয় আসন্ন এশিয়া কাপে বাংলাদেশকে ভালো খেলতে সাহস যোগাবে । তিনি বলেন, ‘মাশরাফির আক্রমনের নেতৃত্ব নিয়ে আমি বেশ আশাবাদি। সে অভিজ্ঞ খেলোয়াড়। আমার মনে হয়, ছেলেরা ভালো পারফরমেন্স করবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ জয়ে দলের আত্মবিশ্বাস বেড়ে গেছে। আমি জানি, অনেকেই ঐ জয়কে হালকাভাবে নিতে পারে কিন্তু আমি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে ও টি-২০ হয় বাংলাদেশের ক্রিকেটের জন্য অনেক বড় অর্জন হিসেবে দেখছি।’ (বাসস)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *