রাত ১০:৪৬, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০১৯ ইং, ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী

মুন্সিগঞ্জে মেঘনা তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

37

মুন্সিগঞ্জ, জেলার গজারিয়া উপজেলায় মেঘনা তীরের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কৃর্তপক্ষ (বিআইডব্লিউটিএ)।
আজ বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার গজারিয়া উপজেলার গজারিয়া ফেরিঘাট থেকে রায়পুরা বাজার পর্যন্ত এলাকায় মেঘনা নদী ভরাট ও দখলদারদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
এ সময় তারা ২টি আধাপাকা বাড়ি, ৩টি বড় দেয়াল, ১০-১২ টি টং ঘর এবং কয়েকটি কোম্পানীর বালু ভরাট করে দখল করা নদীর তীর ও স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।
নৌ পরিবহন মন্ত্রনালয়র উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব প্রাপ্ত মনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মোঃ শহীদুল্লাহ আজ এসব তথ্য জানান।
তিনি জানান, বিভিন্ন স্থাপনা উচ্ছেদ এবং বালু নিলামে তুলে প্রায় ২৫ লাখ ৯২ টাকায় বিক্রি করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ’র পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।
উচ্ছেদ অভিযানে দুটি ভেকু, দুটি উদ্ধারকারী জাহাজ, দুইটি টাগবোট, বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী, বিআইডব্লিউটিএর কর্মকর্তা কর্মচারি এবং পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।(বাসস)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *