২০১৯ বিশ্বকাপে এক লাখেরও বেশী টিকিট কিনেছে নারীরা : আইসিসি

0
143

বৃহস্পতিবার ইংল্যান্ড ও দক্ষিন আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরের। ১০ দলের অংশগ্রহনে আয়োজিত টুর্নামেন্টে সর্বমোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দলগুলো রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে একে অপরের মোকাবেলা করবে। সেখান থেকে শীর্ষ চারটি দল সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।
এবারের বিশ্বকাপ মাঠে উপস্থিত থেকে উপভোগ করার জন্য এ পর্যন্ত এক লাখেরও বেশী নারী টিকিট সংগ্রহ করেছেন এবং দুই লাখ দর্শক প্রথমবারের মত এই মেগা ইভেন্ট উপভোগ করতে আসছে বলে দাবী করেছেন টুর্নামেন্ট ডিরেক্টর স্টিভ এলওয়ার্দি।
তিনি বলেন, ‘এটি হচ্ছে ক্রিকেটের সর্ববৃহৎ আয়োজন এবং ফলাফলও ইর্ষনীয়। আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক ১লাখ ১০ হাজার নারী দর্শক টিকিট ক্রয় করেছেন। ১৬ বছরের নীচে এক লাখ দর্শক এই টুর্নামেন্টের অভিজ্ঞতা নিতে যাচ্ছে।’
খেলাটির প্রতি তরুণদের আকৃস্ট করতে এই টুর্নামেন্ট ভুমিকা রাখবে বলে আশা করছে আয়োজকরা।
এলওয়ার্দি বলেন, ‘প্রথমবারের মত ক্রিকেট উপভোগ করতে আসছে ২ লাখ দর্শক। এই চিত্র আমাকে সত্যিই আপ্লুত করে। আমরাও চাই ম্যাচ চলাকালে আমাদের তরুণরা খেলার অভিজ্ঞতা লাভ করুক।’
এলওয়ার্দি সহ আইসিসি’র বিদায়ী প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন এবং টুর্নামেন্টের সুরক্ষা ও নিরাপত্তা বিষয়ক পরিচালক জিল ম্যাক ক্র্যাকেন বিশ্বকাপের ১২তম আসর এবং ২০ বছর পর বৃটেনের মাটিতে প্রথম বিশ্বকাপ উপলক্ষে ওভালে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন।
আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এই টুর্নামেন্টটি বিভিন্ন এলাকায় নব দিগন্তের সুচনা করবে বলে আশা করা হচ্ছে। টিকেটের জন্য ৩০ লাখেরও বেশী আবেদন জমা পড়েছে। কিছু কিছু সুনির্দিষ্ট ম্যাচের বিপরীতে জমা পড়েছে প্রায় ৪ লাখ করে আবেদন।’(বাসস):

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here