রাত ১১:৩৬, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০১৯ ইং, ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী

মালির মধ্যাঞ্চলীয় এক গ্রামে ভয়ংকর হামলায় নিহত প্রায় ১শ, নিখোঁজ ১৯

22

বামাকো,  মালির মধ্যাঞ্চলীয় একটি গ্রামে রাতের অন্ধকারে চালানো ভয়ংকর হামলায় প্রায় একশ লোক নিহত হয়েছে এবং এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে। বিশৃঙ্খলাপূর্ণ এ অঞ্চলে এটি ছিল সর্বশেষ ভয়াবহ হামলার ঘটনা। সোমবার কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপি’র।
খবরে বলা হয়, তাৎক্ষণিকভাবে কেউ এ হত্যাযজ্ঞের দায়িত্ব স্বীকার করেনি। ওই গ্রামের দোগন সম্প্রদায়ের লোকজন লক্ষ্য করে এ হামলা চালানো হয়। জাতিগত সংঘাতকে কেন্দ্র করে এ অঞ্চলে প্রায় পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এসব হামলায় শত শত লোক প্রাণ হারায়।
দোগন সম্প্রদায়ের একটি গ্রুপের হামলায় ফুলানি জাতির প্রায় ১৬০ সদস্য নিহত হওয়ার তিন মাসেরও কম সময়ের মধ্যে এ হামলা চালানো হলো।
মালির প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকার কেইতা সুইজারল্যান্ড থেকে সরকারি টেলিভিশন ওআরটিএম’কে বলেন, ‘এই দেশে প্রতিশোধমূলক হামলা আর চলতে দেয়া হবে না।’ সেখানে তিনি বলেন, এ ভয়াবহ ঘটনায় তিনি তার সরকারি সফর সংক্ষিপ্ত করেছেন।
তিনি দেশকে টিকে থাকার সুযোগ দিতে মালির জনগণকে একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন। কৌনদৌ জেলার স্থানীয় কর্মকর্তারা এএফপি’কে ৯৫ জন নিহত হওয়ার কথা জানিয়েছে। এ হামলার ঘটনায় এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে বলেও তারা জানান।
প্রায় ৫০ জনের একটি গ্রুপ মোটরসাইকেলে করে এসে গ্রামটিতে এ হামলা চালায়। তারা সকলে সশস্ত্র ছিল। (বাসস ডেস্ক)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *