বেল পরিবর্তন করবেনা আইসিসি

0
91

লন্ডন,  বেল সমস্যার কারণে চলতি বিশ্বকাপের জৗলুসে ব্যাঘাত সৃস্টি করছে বলে বিশ্ব তারকাদের সমালোচনা সত্বেও বিষয়টি আমলে নিচ্ছেনা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
রোববার বেল বিপত্তি নিয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও অস্ট্রেলিয়া অধিনায়ক এ্যারন ফিঞ্চ। তারা এই ঘটনাকে ‘অন্যায়’ বলে উল্লেখ করেছিলেন।
রোববার ওভালে অনুষ্ঠিত ম্যাচে জসপ্রিত বুমরাহর বলে রান নেয়ার সময় তিনি বুটের সাহায্যে বল উইকেটে লাগালেও বেল না পড়ায় আউট হওয়া থেকে বেঁচে যান অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।
টুর্নামেন্টে এমন ঘটনা ঘটনা এটিই প্রথম নয়। বিশ্বকাপে বলের আঘাতে লাইট লাগানো ‘জিং’ বেল না পড়ার এটি পঞ্চম ঘটনা। এমনিতে উইকেটে বল আঘাত করলেই বেল পড়ে যায় এবং এর ভেতরে বিশেষ ভাবে স্থাপিত লাইট জ্বলে উঠে। যেমনটি রোববার ঘটেনি।
কিন্তু কোহলি ও ফিঞ্চ ছাড়াও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন ও নাসের হোসেনও এমন ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারপরও বর্তমান বেল পরিবর্তনের কোন পরিকল্পনা নেই বলে জানিয়েছেন আয়োজকরা।
এক বিবৃতিতে আইসিসি বলেছে,‘ টুর্নামেন্টের মধ্যভাগে কোন রকম পরিবর্তন আনা সম্ভব নয়। এটি টুর্নামেন্টের নৈতিকতা পরিপন্থী। এই সরঞ্জামাদি টুর্নামেন্টে অংশ নেয়া দশ দলের ৪৮টি ম্যাচের সবার জন্যই একই অবস্থার সৃস্টি করবে। বিগত চার বছরে এই স্টাম্পের পরিবর্তন ঘটেনি। ২০১৫ সালের বিশ্বকাপ থেকে শুরু করে পরবর্তী সবগুলো ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টে এগুলো ব্যবহৃত হয়ে আসছে। এর মানে হচ্ছে এক হাজারেরও বেশী ম্যাচে এগুলো ব্যবহার করা হয়েছে। এসব ঘটনা খেলারই একটি অংশ।’  (বাসস/এএফপি) :

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here