ভোর ৫:১৭, বুধবার, ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং, ৭ই সফর, ১৪৪০ হিজরী
BREAKING NEWS
Search

মুসলিম সম্প্রদায়কে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর রমজানের শুভেচ্ছা

27

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল মুসলিম সম্প্রদায়কে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।
আজ এক বার্তায় তিনি বলেন, রমজান সমগ্র বিশ্বের মুসলিম সম্প্রদায়ের জন্য তাৎপর্যপূর্ণ ও পবিত্র মাস। এই মাস পবিত্র কুরআনের নাযিল স্মরণ করিয়ে দেয়, যা আত্মত্যাগ, সমবেদনা এবং বৃহত্তর সংযম অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ।
অস্ট্রেলিয়া হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
প্রধানমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়ার মুসলিম সম্প্রদায় উৎসবমুখরভাবে রমজান পালন করে। আমি আশাকরি এই পবিত্র ঐতিহ্যের মধ্যদিয়ে শান্তি ও পরিতৃপ্তি অর্জিত হবে এবং জ্ঞানকে শক্তিশালী করবে, যা বিশ্বজুড়ে মুসলিম ভাই ও বোন একে-অপরের সঙ্গে ভাগাভাগি করে নিবে।
টার্নবুল বলেন, অস্ট্রেলিয়ানরা একটি সফল বহুসংস্কৃতির দেশে বসবাস করতে পেরে সৌভাগ্যবান। এখানে তারা তাদের সংস্কৃতি ও ধর্ম স্বাধীনভাবে চর্চা করতে পারে এবং পরবর্তী প্রজন্মের মাঝে বিকশিত করতে পারে।
তিনি বলেন, আমাদের সকল নাগরিকের পারস্পরিক শ্রদ্ধা, বন্ধুত্ব, আইন-শৃঙ্খলা ও শান্তির মূল্যবোধ সকলের মাঝে ভাগাভাগিতে অঙ্গীকারাবদ্ধ এবং এটিই আমাদের সাফল্যের চাবিকাঠি।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, একটি গতিশীল বহুলসংস্কৃতির সমাজ গড়তে অস্ট্রেলিয়ার মুসলিমদের অবদান তাৎপর্যপূর্ণ। তারা সকলেই একটি সুখি ও শান্তিপূর্ণ রমজান মাস তারা পালন করবে বলে আমি আশা করি। (বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *