সন্ধ্যা ৬:২৭, রবিবার, ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী
BREAKING NEWS
Search

ডিএমপি কমিশনারের দায়িত্ব হস্তান্তর করলেন মোঃ আছাদুজ্জামান মিয়া

26

  দীর্ঘ পুলিশের চাকুরীর ইতি টানলেন সদ্য বিদায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম। আজ ১৩ সেপ্টেম্বর, ২০১৯ শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে এক অনাড়ম্বর সংবর্ধনার মধ্য দিয়ে তাকে বিদায় জানান টিম ডিএমপি’র সকল স্তরের পুলিশ সদস্য।

তবে তিনি পুলিশের চাকুরী থেকে বিদায় নিলেও তাকে নিয়োগ দেয়া হয়েছে সরকারের আরো এক গুরুত্বপূর্ণ পদে। জনাব মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম কে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে তিন বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

৩ সেপ্টেম্বর, ২০১৯ রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী কমিশনারের সাথে দীর্ঘ কর্মজীবন অতিবাহিত করার স্মৃতিচারণ করেন টিম ডিএমপি’র সদস্যরা।

সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞা জ্ঞাপন করে বিদায়ী কমিশনার মোঃ আছাদুজ্জামান ‍মিয়া বলেন, টিম ডিএমপি আমার স্বপ্ন। ৩৪ হাজার ফোর্স নিয়ে একটি স্বপ্ন ও একটি বিশ্বাস বাস্তবায়নের জন্য আমি দীর্ঘদিন কাজ করেছি। আমার পরিবারকে সময় দিতে পারিনি, সময় দিয়েছি নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে। নতুন কমিশনারকে আমি বলবো, আপনি টিম ডিএমপি কে নিয়ে গর্ব করতে পারবেন। এখানের প্রতিটি অফিসার অত্যন্ত মেধাবী ও দক্ষ। আমি ধন্য হয়েছি এই নক্ষত্রদের মাঝে কাজ করতে পেরে। জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টের নিরাপত্তা ব্যবস্থা এমন করে সেটআপ করেছি, তাতে আমাদের দায়িত্ব পালন কোন সমস্যা হয়নি। টিম ডিএমপি’র একার কোন অর্জন নেই, এটা সকলের অর্জন।  চাকুরী জীবনে আমার সহকর্মীরা যাতে পদোন্নতি পেতে সমস্যায় না পরে, সেদিকে আমি বিশেষ খেয়াল রেখেছিলাম। ডিএমপি আমার পরিবারের মত, আমরা অহংকার ও ভালোবাসার জায়গা। অতিরিক্ত পুলিশ কমিশনার থেকে কনস্টবল পর্যন্ত কারও মধ্যে আন্তরিকতার অভাব নেই। যেকোন সমস্যা সবাই দায়িত্ব নিয়ে এগিয়ে এসেছে। আপনাদের পারফরমেন্সে আমি অত্যন্ত খুশি। টিম ডিএমপি’র যে গতি, ইনশাআল্লাহ এই গতি থামবে না। যোগদানকৃত ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম অত্যন্ত যোগ্য অফিসার। যেকোন  প্রয়োজনে আমি সবসময় আপনাদের পাশে থাকবো। আমার পরিবারের জন্য দোয়া করবেন।

জনাব আছাদুজ্জামান মিয়া ১৯৮৫ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস পুলিশ ক্যাডারে নির্বাচিত হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবনে তিনি সুনামগঞ্জ, পাবনা ও টাঙ্গাইল জেলার পুলিশ সুপার এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও হাইওয়ে রেঞ্জ ডিআইজিসহ পুলিশ’র বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সাথে দায়িত্বপালন করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তান ও এক কন্যার জনক। সময় পেলে তিনি বই পড়া এবং বাগান করতে ভালবাসেন। পুলিশের চাকুরীতে পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য তিনি একাধিকবার বিপিএম ও পিপিএম পদকে ভূষিত হয়েছেন।

উল্লেখ্য, জনাব মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম গত ৭ জানুয়ারি, ২০১৫ ডিএমপিতে ৩৩তম কমিশনার হিসেবে যোগদান করেন। দায়িত্বভার গ্রহনের পরই তিনি ডিএমপি’র সদস্যদের আরও দেশপ্রেম, পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করেন। তিনিই এ পর্যন্ত ডিএমপি’র ইতিহাসে দীর্ঘমেয়াদী কমিশনার হিসেবে দায়িত্ব পালনের এক অনন্য নজির স্থাপন করেছেন। একজন সফল পুলিশ কমিশনার হিসেবে তিনিই ৪ বছর ৮ মাস ৭ দিন এক গুরুদায়িত্ব পালন করেছেন। তাঁর সুযোগ্য নেতৃত্ব ও তত্ত্বাবধানে টিম ডিএমপি’র প্রতিটি সদস্য আরো উত্তম ও নিরাপদ ঢাকা বির্নিমাণে নিরলসভাবে দায়িত্বপালন করেছেন।



sky television /স্কাই টিভি