রাত ১১:৫৪, মঙ্গলবার, ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

ঢাকায় আসছেন থাই রাজকুমারী

40
মহাচক্রী সিরিনধরন। ছবি: সংগৃহীত

ঢাকায় আসছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। চার দিনের সফরে সোমবার তিনি ঢাকায় আসবেন বলে থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে। ১১ সঙ্গী নিয়ে এই সফরে আসছেন থাই রাজকুমারী। তাকে স্বাগত জানাতে বিকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

চারদিনের এই সফরে থাই রাজকুমারী বেশ কিছু উন্নয়ন প্রকল্প পরিদর্শনের পাশাপাশি নতুন প্রকল্পের উদ্বোধন করবেন।

সফরকালে থাই রাজকুমারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরের সঙ্গে বৈঠক করবেন।

পরে ৩০ মে রাজকুমারী চট্টগ্রাম পরিদর্শনে যাবেন এবং সেখানে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

তিনি এর আগে ২০১০ এবং ২০১১ সালেও বাংলাদেশ সফরে এসেছিলেন। রাজকুমারী মহাচক্রী সিরিনধরনের বিগত সময়ের সফরের তুলনায় এই সফর অধিকতর গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম।

তিনি বলেন, বঙ্গপোসাগরের তীরের দুটি দেশের মধ্যে এই সফর একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন হিসেবে পরিগণিত হবে। চার দিনের সফরকালে থাই রাজকুমারী মুক্তিযুদ্ধ যাদুঘর, চট্টগ্রামের নৃ-তাত্ত্বিক যাদুঘর পরিদর্শন করবেন।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্টে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘প্রয়াস ইনস্টিটিউট অব স্পেশাল এডুকেশন’ আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বিএডিসি পরিদর্শন করবেন।

সফরকালে থাই রাজকুমারীর সম্মানে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী একটি নৈশভোজের আয়োজন করেছেন।

উল্লেখ্য, থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবলের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী সিরিনধরন।যুগান্তর



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *