রাত ১২:০৩, মঙ্গলবার, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২০শে আগস্ট, ২০১৮ ইং, ৯ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
Search

মাদক থেকে যুব সমাজ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে : সংস্কৃতিমন্ত্রী

30

মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
আজ দুপুরে নীলফামারী শহীদ মিনার চত্ত্বরে জেলা পুলিশ আয়োজিত মাদক ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশে তিনি এই আহ্বান জানান।
সংস্কৃতিমন্ত্রী বলেন, যারা আমাদের দেশটাকে ধ্বংস করতে চায়, সুশিল সমাজকে ধ্বংস করতে চায়, তারা সুপরিকল্পিতভাবে মাদক ছড়িয়ে দিচ্ছে। সেখান থেকে বেড়িয়ে আসতে অভিভাবকদের ভাবতে হবে, শিক্ষকদের বিড়াট ভূমিকা আছে, আমরা যারা রাজনীতি করি, সমাজের যারা নেতা আছেন, আইনজীবী, সাংবাদিক, বিভিন্ন পেশাজীবী, সরকারী কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী সকলের নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে।
তিনি বলেন, অতীতে মাদকের ব্যবহার ছিল, কিন্তু এমন ভয়াবহতা ছিল না। আর মাদকের মধ্যে এখন সবচেয়ে বড় হুমকি ইয়াবা। কারণ এটি সহজে বহন করা যায়। সেটি ব্যবহার হচ্ছে আমাদের সন্তানদের ধ্বংস করতে। এর বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে।
মাদকাসক্তি থেকে নিষ্কৃতির ব্যাপারে সংস্কৃতিমন্ত্রী বলেন, মাদকাসক্তদের শুধু জেলে ঢুকালেই সমস্যা সমাধান হবে না। সেবন থেকে বিরত করতে হবে। পরিবারের সদস্যদের ভূমিকা রাখতে হবে। মাদকাসক্তির কারণ জেনে সমাধান করতে হবে। তিনি বলেন, হাল ছাড়লে চলবে না, তাদের পাশে দাঁড়াতে হবে। পাশাপাশি সহযোগিতা প্রয়োজন বন্ধুবান্ধবদের। আমরা একটা সুস্থ্য জাতি চাই, সুস্থ্য পরিবেশ চাই। তা না হলে দেশটা আগাবে কীভাবে ?
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার প্রমুখ।
সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, মাদকের বিরুদ্ধে মানুষ যুদ্ধ ঘোষণা করেছে। দেশের মানুষকে রক্ষার যুদ্ধে আমরা পুলিশ বাহিনীর সঙ্গে আছি। জনগণ সঙ্গে থেকে মাদক নির্মূলে সহযোগিতা করছে।
বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের সচেতনতা বাড়াতে হবে, নৈতিকতা বাড়াতে হবে, দেশটাকে ভালোবাসতে হবে। দেশের মানুষকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে পক্ষেপ গ্রহণ করেছেন সেটি বাস্তবায়নে সকলকে সহযোগিতা করতে হবে।
সমাবেশ শেষে সেখান থেকে মাদক বিরোধী একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই এসে শেষ হয়।(বাসস)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *