রাত ১:১০, শুক্রবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
BREAKING NEWS
সারা দেশের ন্যায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় আওয়ামী যুবলীগের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাগ্নে, বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি’র ৮১ তম জন্মদিন। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা।
Search

চট্টগ্রাম বন্দরের সকল কার্যক্রম পুনরায় শুরু

26

চট্টগ্রাম, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বন্ধ থাকার পর চট্টগ্রাম বন্দরের সকল কার্যক্রম আজ দুপুর ১ টা থেকে পুনরায় শুরু হয়েছে। বন্দর জেটিতে ভীড়েছে ৮ টি জাহাজ। বন্দর সচিব ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।
চট্টগ্রাম বন্দরের উপ-পরিচালক ক্যাপ্টেন ফরিদ উদ্দিন বলেন, শনিবার সন্ধ্যায় শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ বন্দর রেড এলার্ট-৩ জারি করে। বন্দরে দুটি আলাদা কন্ট্রোল রুম খোলা হয়। চট্টগ্রাম বন্দর জেটি থেকে জাহাজ খালি করা হয়েছে। বড় জাহাজকে বহির্নোঙ্গরে এবং ছোট জাহাজ গুলোকে কালুরঘাট ও শাহ আমানত সেতুর কাছে নিয়ে বন্দর সম্পূর্ণ খালি করা হয়েছিল। এখন সে গুলো আবার নিয়ে আসা হচ্ছে।
চট্টগ্রাম বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর মেসার্স সাইফ পাওয়ারটেকের সিইও ক্যাপ্টেন তানভির হোসেন জানান, বেলা দুইটা থেকে এনসিটিতে জাহাজ থেকে কনটেইনার ওঠানামার কাজ শুরু হয়েছে।
বন্দর সচিব মো. ওমর ফারুক বলেন, বর্তমানে চট্টগ্রাম সমুদ্র বন্দরে সিগন্যাল নম্বর-৬। আবহাওয়া অধিদফতর সংকেত নামিয়ে নেওয়ার পর বহির্নোঙর থেকে জাহাজ জেটিতে নিয়ে আসার কাজ শুরু হয়েছে। ইয়ার্ড ও জেটিতে পুরোদমে কাজ চলছে। (বাসস)



sky television /স্কাই টিভি