রাত ১২:১৩, মঙ্গলবার, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২০শে আগস্ট, ২০১৮ ইং, ৯ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
Search

বাংলাদেশে আসবেন জিকো

31

বিশ্ব ফুটবলের আলোচনায় সবার আগে আসে ব্রাজিলের নাম। পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশটি উপহার দিয়েছে অনেক বিশ্বখ্যাত তারকাকে। যে কারণে ফুটবল ও ফুটবলার তাদের দেশে অনেক কিছুর উপরে। তবে ঢাকায় সফরররত ব্রাজিলের গ্লোব টিভির রিপোর্টার ক্লেটন কনসার্ভানির মতে, বাংলাদেশে ব্রাজিলের আবেগী সাপোর্টার ব্রাজিলের চেয়েও অনেক বেশী। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে বাংলাদেশের ফুটবল ক্রেজ, বিশেষত ব্রাাজিলের সমর্থকদের ওপর রিপোর্ট করতেই গত ১৫ জুন ঢাকায় এসেছেন গ্লোব টিভির তিন সাংবাদিক- ক্লেটন কনসার্ভানি, ইগর আব্রিুউ ও মাইকেল বেন্টো। ঢাকায় ব্রাজিলের দূতাবাস আজ তিন সাংবাদিককে স্থানীয় গণমাধ্যমের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভার জুনিয়র বলেন, বাংলাদেশে বিপুল সংখ্যক ব্রাজিলের সমর্থক রয়েছে, তারা ফুটবল ও ব্রাজিলের খেলোয়াড়দের সম্পর্কে অনেক বেশি জানে। তাদের সম্পর্কে ব্রাজিলের সাধারণ মানুষের কাছে পরিচয় করানোর জন্যই গ্লোব টিভির সাংবাদিকরা ঢাকায় এসেছেন।
ব্রাজিলের অন্যতম জনপ্রিয় এ চ্যানেলের দর্শক সংখ্যা ৩০ মিলিয়নের ওপরে। ইতিমধ্যে তারা ঢাকা ও আশপাশের কয়েকটি এলাকা ঘুরে এসেছেন। আজ গিয়েছেন মানিকগঞ্জে। আগামীকাল সকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ব্রাজিল সমর্থকদের সমাবেশের পর বিকেলে যাবেন ফতুল্লায় বিখ্যাত ব্রাজিল বাড়িতে। আগামীকাল সন্ধ্যায় তারা সেখানেই উপভোগ করবেন ব্রাজিল ও কোস্টারিকার ম্যাচ। ২৬ জুন তারা দেশে ফিরবেন। বাংলাদেশের ওপর করা রিপোর্টটি তাদের চ্যানেলের গ্লোব স্পোর্টে প্রথম প্রচারিত হবে বরিবার সকালে।
ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত জানান, আগামী দু-তিন মাসের মধ্যে বাংলাদেশে শুভেচ্ছা সফরে আসবেন সুপারস্টার জিকো। ১৯৮২ ও ৮৬ বিশ্বকাপে ব্রাজিলের হয়ে মাঠ মাতিয়েছেন এ মিডফিল্ডার। এ ছাড়া দু’দেশের মধ্যে সম্পর্কের বন্ধন আরো নিবিড় করতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে একাডেমি গড়তে সহায়তা করবে ব্রাজিল। এ ছাড়া অন্য কোন ক্ষেত্রে সহায়তা করা যায় কিনা তা নিয়েও তারা মন্ত্রণালয় ও ফেডারেশনের সঙ্গে আলোচনা করবে।(বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *