রাত ৮:২৮, বৃহস্পতিবার, ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০১৮ ইং, ৯ই সফর, ১৪৪০ হিজরী
BREAKING NEWS
Search

স্বাস্থ্য খাতের লক্ষ্য অর্জনে সরকার তার অঙ্গীকার অনুযায়ী এগিয়ে চলেছে : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

36

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এসডিজির স্বাস্থ্যখাতের লক্ষ্য অর্জনে সরকার তার অঙ্গীকার অনুযায়ী এগিয়ে চলেছে।
আজ বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের সাথে ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি দেশ ও জনগণের কাছে এক ধরনের অঙ্গীকারনামা।
জনগণের জন্য স্বাস্থ্য সেবার মান বাড়াতে এই চুক্তি অনুযায়ী আগামী এক বছরে নিষ্ঠার সাথে কাজ করার জন্য সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়ে জাহিদ মালেক বলেন, গত ৯ বছরে সরকারের নিরলস প্রচেষ্টায় এ দেশের মানুষের স্বাস্থ্যমান অনেক উন্নত হয়েছে। শিশু ও মাতৃমৃত্যু হার কমেছে। বিশেষ করে শিশুমৃত্যু হার কমিয়ে এমডিজি অর্জনে বাংলাদেশ সফল হয়েছে। এই সাফল্যকে আরো উর্ধে নিয়ে গিয়ে জনগণের জন্য আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ডাক্তার, নার্সসহ সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদেরকে দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব এবং চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবের সাথে স্বাস্থ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ঔষধ প্রশাসন অধিদপ্তর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকগণ এবং স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, নিপোর্ট, নিমিউ এন্ড টিসি, ট্রান্সপোর্ট এন্ড ইকুইপমেন্ট মেইনটেন্যান্স অর্গানাইজেশন এর প্রধানরা চুক্তি স্বাক্ষর করেন।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেনসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং বিভিন্ন সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।(বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *