সকাল ৯:১০, রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৯ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

চীনের কাছ থেকে ‘কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান’ কিনছে বাংলাদেশ : চুক্তি স্বাক্ষর

40

ঢাকা  . চীনের কাছ থেকে ‘কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান’ কিনছে বাংলাদেশ।
আজ বুধবার ঢাকায় বিমান বাহিনীর সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী ও চীনের মধ্যে কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান ক্রয় সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের উপস্থিতিতে বাংলাদেশের পক্ষে বিমান বাহিনীর সহকারী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক এবং চীনের পক্ষে চায়না ন্যাশনাল এ্যারো টেকনোলজি ইমপোর্ট এন্ড এক্সপোর্ট কর্পোরেশনের (সিএটিআইসি) ভাইস প্রেসিডেন্ট লিউ জিয়ানহাই চুক্তিতে স্বাক্ষর করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়। এতে বলা হয়, বিমান বাহিনীতে চীনের তৈরী কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান সংযোজনের জি-টু-জি চুক্তিটি ‘ফোর্সেস গোল-২০৩০’ বাস্তবায়নের অংশ হিসেবে স্বাক্ষরিত হলো।
অনুষ্ঠানে অন্যানেরর মধ্যে বিমান বাহিনী সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ,সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ এবং বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জু ও সিএটিআইসি’র প্রেসিডেন্ট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান ২০১৪ সাল থেকে বিমান বাহিনীতে ব্যবহার হয়ে আসছে। পুনরায় কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমানের সংযোজন বিমান বাহিনীর সক্ষমতাকে বহুলাংশে বৃদ্ধি করবে। (বাসস)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *