সকাল ১০:১৩, বৃহস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৬ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদার করার তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর

36

ঢাকা,   স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা কার্যক্রমকে জোরদার করে দৃশ্যমান সাফল্য অর্জনের জন্য মাঠ কর্মীদেরকে তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, মাঠ কর্মীদেরকে স্বাস্থ্য কেন্দ্রে বসে থাকলে হবে না। বাড়ি বাড়ি গিয়ে পরিবার পরিকল্পনা সম্পর্কে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নিতে হবে।
আজ সোমবার সচিবালয়ে পরিবার পরিকল্পনা কার্যক্রম সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, গত নয় বছরে পরিবার পরিকল্পনা কর্মসূচির ক্ষেত্রে দেশে অনেক সাফল্য অর্জিত হয়েছে। বিশেষ করে মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের অর্জন বিশ^ব্যাপী দৃষ্টান্ত হিসাবে স্বীকৃত হয়েছে। এই সাফল্যকে ধরে রেখে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে সকলকে আরো কার্যকর ভূমিকা রাখতে হবে।
মাঠ কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে কর্মসূচি বাস্তবায়নের কার্যক্রমকে কঠোর নজরদারির আওতায় আনতে কর্মকর্তাদের নির্দেশ দিয়ে তিনি বলেন, বাড়ি বাড়ি গিয়ে মাঠ কর্মীরা কাজ করছে কিনা তা তদারকি করা কর্মকর্তাদের দায়িত্ব। এই দায়িত্বে অবহেলা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। পরিবার পরিকল্পনা কার্যক্রমের সাথে সংশ্লিষ্টদেরকে নির্দিষ্ট পোশাক পরিধান করার জন্যেও এসময় মন্ত্রী নির্দেশ দেন।
সভায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। (বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *