রাত ১২:০৬, রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

৪১৯ জন হজযাত্রী নিয়ে ছেড়ে গেছে প্রথম হজ ফ্লাইট

47

  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ-ফ্লাইট বিজি-১০১১ আজ সকাল ৭টা ৫২ মিনিটে ৪১৯ জন হজ-যাত্রী নিয়ে সৌদী আরবের জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এসময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইট বোয়িং ৭৭৭-৩০০ইআর এ হজ-যাত্রীদের বিদায় জানান। তারা উড়োজাহাজের অভ্যন্তরে হজ-যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন।
একই দিনে হজ-ফ্লাইট বিজি-৩০১১ সকাল ১১টা ৫৫ মিনিটে ৪০২ জন হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করে এবং বিজি-৫০১১ বিকেল ৩টা ৫৫ মিনিটে ৪০২ জন হজযাত্রী নিয়ে এবং সিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে।
এর আগে ১১ জুলাই বুধবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনাস্থ হজ্জ-ক্যাম্পে হজ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এ বছর হজ-ফ্লাইট ও সিডিউল ফ্লাইটে মোট ৬৩ হাজার ৫৯৯ (ব্যালটি ও নন-ব্যালটি) জন ধর্মপ্রাণ মুসলমান হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এ জেদ্দা যাবেন। এসব হজ-যাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পারাপারের জন্য বিমান ইতোমধ্যেই নিজস্ব সুপরিসর বোয়িং ট্রিপল সেভন উড়োজাহাজ প্রস্তুত রেখেছে। দুই মাসে বিমানের মোট ৩৫৯টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।
বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। এ বছর বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজ-যাত্রী, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন, অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।(বাসস



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *