সন্ধ্যা ৭:৫৪, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০১৯ ইং, ১৮ই শাবান, ১৪৪০ হিজরী

বেলজিয়াম দলকে স্বাগত জানাল হাজার হাজার সমর্থক

64

ব্রাসেলস,  বিশ্বকাপের ফাইনালে খেলতে না পারলেও রাজকীয় সংবর্ধনা পেল বেলজিয়াম জাতীয় ফুটবল দল। স্থানীয় সময় রোববার বিকেলে দেশে ফিরে আসে বেলজিয়ামের গোল্ডেন জেনারেশন খেতাব পাওয়া দলটি।
এর আগে শনিবার স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় স্থাল লাভ করে বেলজিয়াম। সপ্তাহের প্রথমভাগে প্রতিবেশী রাষ্ট্র ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপের ফাইনালে খেলার স্বপ্ন ভঙ্গ হয় বেলজিয়ামের।
এবারের বিশ্বকাপে ফাইনালে খেলতে না পেরে হতাশ হলেও, ওই আসর থেকে গর্ব করার মত অনেক অর্জন নিয়ে এসেছে দলটি। দুই ম্যাচে ইংল্যান্ডকে হারানো, দুই গোলে পিছিয়ে পড়ার পরও জাপানকে হারিয়ে এগিয়ে যাওয়া এবং ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে বিশ্বকাপ থেকে বিদায় করার ঘটনায় দলটি স্মরনীয় হয়ে থাকবে সমর্থকদের কাছে।
দলীয় কোচ রবার্তো মার্টিনেজ বলেন, ‘আমরা শিরোপা নিয়েই দেশে ফিরতে চেয়েছিলাম। যখন ব্রাজিলকে হারিয়ে সেমি-ফাইনালে পৌঁছলাম, তখন সম্পূর্ণ মনোযোগ ছিল ফাইনালের দিকে। কিন্তু বাস্তবতা ভিন্ন। এই খেলোয়াড়রাই বেলজিয়ামকে ইতিহাস ফিরিয়ে দিয়েছে। এটি অবশ্যই বিবেচনার বিষয়। এরা অবশ্যই প্রশংসার দাবীদার। দেশবাসীর কাছ থেকে সেটি তারা পেয়েছে।’
দেশে ফেরার পর ব্রাসেলসে রাজ পরিবার সংবর্ধনা দেয় রাশিয়া ফেরত বেলজিয়াম দলকে। এ সময় ব্রাসেলসের রয়্যাল ক্যাসলের সামনে হাজার হাজার সমর্থক উপস্থিত হয়ে তাদের অভ্যর্থনা জানায়।
মার্টিনেজ ও অধিনায়ক এডেন হ্যাজর্ডাকে সর্ব প্রথম অভ্যর্থনা জানান রাজা ফিলিপ ও রাণী ম্যাথিলদে। এরপর রাজ পরিবারের সঙ্গে একে একে করমর্দন করতে আসেন রোমলেু লুকাকু, মুরুয়ানে ফেলাইনি, আদনান জানজুয়াজিসহ দলের বাকী সদস্যরা। (বাসস) :



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *