রাত ১২:১৩, মঙ্গলবার, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২০শে আগস্ট, ২০১৮ ইং, ৯ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
Search

বাংলাদেশ খাদ্যের জন্য এখন কারো মুখাপেক্ষী নয় : ড. শিরীন শারমিন চৌধুরী

24

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যের জন্য কারো মুখাপেক্ষী নয়, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
তিনি আজ নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ (পীরগঞ্জ) এর বাজিতপুরের লালদিঘীতে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর আয়োজিত ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এ কথা বলেন।
আজ সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ সময় স্পিকার বলেন, জনগণের সমর্থন নিয়ে উন্নত ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে।
স্পিকার বলেন, মিঠা পানির মৎস উৎপাদনে বাংলাদেশ আজ বিশ্বে চতুর্থ। প্রাণীজ আমিষের চাহিদাসহ অন্যান্য পুষ্টি চাহিদা পূরণেও বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। গর্ভবতী মায়েদের পুষ্টি চাহিদা নিশ্চিত করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। সরকার প্রাণীজ আমিষের চাহিদা মেটাতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে পীরগঞ্জে ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ স্থাপন করা হচ্ছে। মিনি ল্যাবে খামারী ও কৃষকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে, যা দক্ষ জনশক্তি তৈরীতে সহায়ক হবে। এ প্রকল্প এ অঞ্চলের জনগণের পুষ্টির চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। একই সাথে জনগণের নতুন কর্মসংস্থান তৈরী হবে।
কৃত্রিম প্রজনন কার্যক্রম সম্প্রসারণ ও ভ্রণ স্থানান্তর প্রযুক্তি বাস্তবায়ন প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় ৫ একর জমির উপর প্রায় ৭কোটি ৭০লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের ন্যায় পীরগঞ্জেও ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এ সময় সরকারের গৃহীত কার্যক্রমের সুফল তৃণমূলে পৌঁছে দিতে তিনি সকলের প্রতি আহবান জানান।
স্পিকার ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ এর ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন।
কৃত্রিম প্রজনন কার্যক্রম সম্প্রসারণ ও ভ্রণ স্থানান্তর প্রযুক্তি বাস্তবায়ন প্রকল্পের পরিচালক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দীন ও প্রকল্প পরিচালক ড. বেলাল হোসেন।
পরে তিনি পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ড. এম, এ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।“সুস্থ্যদেহে সুন্দর মন–গড়ে তোলে ক্রীড়াঙ্গন” উল্লেখ করে স্পিকার বলেন, ক্রীড়ার মাধ্যমেই সুস্থ্য সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। খেলার শুরুতে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রীবৃন্দ মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন।
এর পরে স্পিকার উপজেলা পরিষদ প্রাঙ্গণে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীমসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।(বাসস)



sky television /স্কাই টিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *